বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের ১৯ সদস্যের প্রাথমিক টেস্ট দল

ফিচার সব খবর

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে বাংলাদেশ জাতীয় দলের স্কোয়াড মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যাম্প করছে। ঘরের মাঠে বাংলাদেশকে রুখে দিতে লাহোরে ক্যাম্প করছে পাকিস্তান। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের বিপক্ষে দুইটি টেস্ট ও খেলবে পাকিস্তান। তার প্রস্তুতি হিসাবে আজ থেকে ১৯ জন ক্রিকেটার নিয়ে ক্যাম্প করবে পাকিস্তান।

টেস্ট স্কোয়াডে থাকবেন এমন সম্ভাব্য ১৯ ক্রিকেটারকে পাকিস্তান জাতীয় নির্বাচক কমিটি ডেকে পাঠিয়েছে। যাদের মধ্যে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদি টি-টোয়েন্টি স্কোয়াডের অংশ। টি-টোয়েন্টি সিরিজ শেষে তারা বাকি ১৬ জনের সঙ্গে ক্যাম্পে যোগ দেবেন।

শ্রীলঙ্কার বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচিতে পাকিস্তানের ১৬ সদস্যের স্কোয়াডের সাথে যুক্ত হয়েছেন বিলাল আসিফ, ফাহিম আশরাফ ও মুসা খান। কায়েদ-এ-আজম টুর্নামেন্টে ৪২ উইকেট নিয়ে দ্বিতীয় সফলতম বোলার হিসাবে শেষ করেছেন বিলাল আসিফ। কায়েদ-এ-আজম ট্রফির ফাইনালে ৫ উইকেট ও ফিফটি করা ফাহিম আশরাফ এখন পূর্ণ ফিট। ওয়াকার ইউনুসের পছন্দে মুসা খান থাকছেন ক্যাম্পে।

এই ১৯ জনের প্রাথমিক তালিকা থেকে মূল টেস্ট স্কোয়াড ঘোষণা করা হবে টি-টোয়েন্টি সিরিজের পর।

রাওয়ালপিন্ডিতে ৭ ফেব্রুয়ারিতে হবে প্রথম টেস্ট। করাচিতে ৫ এপিল শুরু হবে দ্বিতীয় টেস্ট।

পাকিস্তানের টেস্ট ভাবনায় ক্যাম্পে ডাক পেয়েছেন-

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান (সিনিয়র), কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ ও উসমান খান শিনওয়ারি।

ব্যক্তি আসিফেরও খুব প্রিয় এবং আবেগের গান ‘ও প্রিয়া তুমি কোথায়’। এখনও অনেকেই প্রশ্ন করেন কে এই প্রিয়া, কার জন্য এই হাহাকারের গান গেয়েছিলেন আসিফ? গানটি প্রকাশের ১৯ বছর পর সেই প্রিয়ার সঙ্গে একটু অন্যরকমভাবেই পরিচয় করিয়ে দিলেন আসিফ।

বৃহস্পতিবার এক স্ট্যাটাসে আসিফ কথা বলেছেন সেই গান নিয়ে। স্ট্যাটাসের সঙ্গে চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে একটি ছবিও পোস্ট করেছেন তিনি।

আসিফ আকবর ছবির ক্যাপশনে লিখেছেন, ‘আমার প্রিয় অভিনেত্রী শাবনূর, প্রিয় মানুষও শাবনূর। দুজন দুই ভুবনের বাসিন্দা হলেও মাঝে মাঝে দেখা হয়ে যায় বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে। যখনই দেখা হয় আমরা খুব আন্তরিকভাবেই আলাপচারিতায় ব্যস্ত হয়ে যাই। গতকাল সঙ্গীতশিল্পী শান এবং স্নিগ্ধার বিয়েতে আবার দেখা হয়ে গেল, ঝটপট ছবিটা তুলে ফেললাম। শাবনূর অনেক বিশাল অভিনেত্রী হলেও আমার কাছে স্নেহের নূপুর থাকবে সবসময়।

আমার কাছে একটা কমন প্রশ্ন মিডিয়ায় থাকে, আর সেটা হচ্ছে আমি প্রিয়ার সন্ধান পেয়েছি কি না। আমিও বানিয়ে বানিয়ে একটা উত্তর দিয়ে দিতাম। গান লিখেছেন গীতিকার, প্রিয়া হচ্ছে উনার চিন্তার ফসল।

আজকে ঐ প্রশ্নটার একটা দফারফা করতেই হচ্ছে। যেহেতু ও প্রিয়া তুমি কোথায় ছবির নায়িকা শাবনূর, তাই প্রিয়া তকমাটা শাবনূরের সঙ্গেই সেঁটে থাকুক। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রী শাবনূর এবং প্রিয়া হোক মুদ্রার এপিঠ-ওপিঠ। আর যারা প্রিয়াকে অন্যভাবে দেখতে চান তাদের জন্যও স্বাধীনতা রইলো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *