সাকিবকে খুব মিস করবেন পাপন

Uncategorized

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের নিষেধাজ্ঞায় টাইগারদের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টির বিশ্ব তারকা সাকিবকে ছাড়াই দীর্ঘদিন পর পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের সেরা এই অলরাউন্ডারকে খুবই মিস করবেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাকিবকে মিস করছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা, মিস করবেন দলের প্রতিটা ক্রিকেটার। সাকিব ছাড়া বাংলাদেশ দলের পাকিস্তান সফর; স্বাভাবিকভাবেই মিস করছেন বিসিবি সভাপতি। সাকিবের অনুপস্থিতি যে আসলেই পূরণ হবে না তাও জানেন নাজমুল হাসান পাপন।

সাকিব আল হাসান আন্তর্জাতিক ক্রিকেটে টেস্ট খেলুড়ে কোনো দেশের বিপক্ষে নিজের প্রথম সেঞ্চুরি পেয়েছিলেন পাকিস্তানের মাটিতেই। মুলতানে ১০৮ রানের দুর্দান্ত সেই ইনিংসের আগের ওয়ানডেতে লাহোরে করেছিলেন ৭৫ রান। কিন্তু সেই সুখস্মৃতিটা আর লম্বা হয়নি। ২০০৮ সালের পর পাকিস্তান সফরেই তো আর যাওয়া হয়নি বাংলাদেশের।

এবার ১২ বছর পর পাকিস্তানের মাঠে খেলতে যাচ্ছে বাংলাদেশ। নেই দলের নির্ভরতার প্রতীক সাকিব। সাকিবের না থাকা নিয়ে বিসিবি সভাপতির কণ্ঠে,

‘আমাদের মিডল-অর্ডারে সাকিব আল হাসান নেই। আর এখন মুশফিকও নেই। আমরা সিরিজে তাকে অনেক বেশি মিস করব। সে দলের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান এবং যেমন দায়িত্ব সে সব সময় পালন করেছে। এই বিপিএলে প্রমাণ করেছে সেই সেরা। যদি আমরা সেভাবে চিন্তা করি, তবে তাকে আমরা খুব বেশি মিস করব। সাকিবও দলে নেই। এটা দুঃখজনক যে, আমরা তাদের দুজনকেই মিস করব।’

আগামী ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ খেলতে ২৩ তারিখে লাহোরে পৌঁছাবে বাংলাদেশ দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলে ২৮ জানুয়ারি দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *